দুঃসময়ে রাজশাহীবাসীর পাশে জাপার সাজিদ রওশন ঈশান…

288

নিজস্ব প্রতিবেদকঃ বিশ্বব্যাপী মরণঘাতী ভাইরাস করোনার ভয়াল থাবায় নাকাল সারা বিশ্ব। বাংলাদেশেও চলছে অঘোষিত লকডাউন। ফলে বিপাকে পড়েছেন দেশের খেটে খাওয়া নিম্ন আয়ের সাধারণ মানুষ।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিলে আর্থিক সংকটে থাকা রাজশাহী মহানগরীতে বসবাসরত দুস্থ-অসহায়, দিনমজুর এবং খেটে খাওয়া মানুষদের পাশে দাঁড়িয়েছেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সরকারী, বে-সরকারী প্রতিষ্ঠান সহ বৃত্তবানরা । তারই ধারাবাহিকতায় জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য সাজিদ রওশন ইশান নিজে ও ব্যক্তি উদ্যোগে রাজশাহীর দরিদ্র প্রায় ২০০ পরিবারের কাছে নিত্যপ্রয়োজনীয় চাল, ডাল, ভোজ্যতেল ও আলু বিতরণ কার্যক্রম শুরু করেছেন।

এদিকে রাজশাহীর প্রথম ফুড ডেলিভারী প্রতিষ্ঠান Food-aholic প্রথম থেকেই নগরীর দুঃস্থ মানুষের সেবায় কাজ করে যাচ্ছে, তৈরী করেছে Positive Bengal Foundation. সেই ফাউন্ডেশনেও তিনি শুক্রবার ২বস্তা আলু প্রদান করেন।

এছাড়াও আজ তিনি বিভিন্ন সামাজিক সংগঠন এও এাণ বিতরণের জন্য চাল, ডাল, ভোজ্যতেল ও আলু প্রদান করেন।

এ বিষয়ে জানতে চাইলে সমাজ সেবক ও জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য সাজিদ রওশন ইশান বলেন, যাঁরা প্রতিদিনের আয়ের ওপর নির্ভরশীল তাঁরা এ সময় কিছুই করতে পারছেন না। এ জন্য আমি এই উদ্যোগ নিয়েছি। এই সংকটময় পরিস্থিতিতে নগরবাসীর পাশে আমি সব সময় থাকবো। এছাড়াও করোনাভাইরাসের কারনে নিম্ন আয়ের মানুষেরা যতদিন গৃহে অবস্থান করবে, ততদিন আমি তাদের কাছে খাবার পৌঁছিয়ে দিব।

তিনি আরো বলেন, এই ভাইরাস থেকে মুক্ত থাকতে হলে সরকারী নির্দেশনা মানতে হবে এবং মাস্ক ব্যবহার ও দিনে বার বার সাবান ও হ্যান্ড ওয়াস দিয়ে হাত পরিস্কার করতে হবে। আর আক্রান্ত হলে বা উপসর্গ দেখা দিলে সঙ্গে সঙ্গে ডাক্তারের সাথে পরামর্শও নেওয়ার আহবান করেন তিনি।

Facebook Comments