মানবতার বার্তা নিয়ে ‘হিল দ্য ওয়ার্ল্ড’

86

পিবি ডেস্কঃ করোনাভাইরাস, বর্ণবাদ, মৌলিক অধিকার হরণ বা প্রকৃতিবিনাশী নানা ঘটনার কারণে পৃথিবীর ভবিষ্যৎ নিয়ে সংশয়ে অনেকে। মানবিক মূল্যবোধের অভাবকেই এ সব সংকটের জন্য দায়ী করেন তারা।

থার্ড আই ফিল্মস মানবিক মূল্যবোধ নিয়ে ধারাবাহিকভাবে কাজ করছে। কবি আল মাসুমের কথায় শিল্পী দিদারুল ইসলামের কণ্ঠে প্রকাশ হচ্ছে মিউজিক্যাল ফিল্ম ‘হিল দ্য ওয়ার্ল্ড’। সংগীত করেছেন পারভেজ জুয়েল। অভিনয় করেছেন পশ্চিমবঙ্গের অভিনেতা-অভিনেত্রী। নির্দেশনা করেছেন এইচ আল বান্না।

এ ফিল্ম নিয়ে ভারতীয় সংগীতশিল্পী লোপামুদ্রা মিত্র বলেন, এ সময়ে মানবিকতার চর্চা করতেই গানটি তৈরি হয়েছে। পৃথিবীকে যেন সুন্দর হিসেবে আমরা ভাবতে পারি সেই জন্যই গানটি আপনাদের দেখা প্রয়োজন। আমার ভালোবাসা ও শুভেচ্ছা সকল শিল্পীকে।

অভিনেতা প্রদীপ দত্ত বলেন, সংকীর্ণতার ঊর্ধ্বে মানবতাকে স্থান দেয়ার লক্ষ্যেই ভারত ও বাংলাদেশ মিলে পুরো পৃথিবীর জন্য বার্তা তুলে ধরা হয়েছে।

এর আগেও থার্ড আই ফিল্মসের সঙ্গে কাজ করেছেন এইচ আল বান্না। তিনি বলেন, এর আগে ভারত আমার জন্মভূমি, পরাণ, মেঘমুক্তি, পরগাছা, বুমেরাং নিয়ে যে কাজের অভিজ্ঞতা হয়েছে তাতে মনে হয়েছে এবারের কাজটি আগের সবগুলো কাজের চেয়ে ভিন্ন। আর মিউজিক্যাল ফিল্ম হিসাবে দ্বিতীয় কাজ। যে গানটি নিয়ে কাজ করেছি তা প্রচণ্ডরকম সমসাময়িক।

বাণী ও সুর হৃদয় স্পর্শ করে গেছে উল্লেখ করে গানটির শিল্পী দিদারুল ইসলাম বলেন, আসলে সৃষ্টির আনন্দ তো এখানেই যে আমরা যা চাই, যা বিশ্বাস করি, যেমন ভেদাভেদহীন সুন্দর একটা পৃথিবী কল্পনা করি— সেই কল্পনাকে সুরের মূর্ছনায় ছড়িয়ে দেয়া।

‘হিল দ্য ওয়ার্ল্ড’ প্রযোজনা করেছেন ভারতের আজিজুল এবং বাংলাদেশের এইচ আল বান্না ও দিদারুল ইসলাম।

১৪ জুন ইউটিউবে গানটির ভার্চুয়াল প্রিমিয়ার হবে ভারতের সময় সন্ধ্যা সাড়ে ৬টা ও বাংলাদেশে ৭টায়।

পিবি/ব

Facebook Comments