শ্রমিকদের বাড়ি ফেরানোয় সোনুকে আসামের মুখ্যমন্ত্রীর প্রশংসা

187

পিবি ডেস্কঃ দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষ খুঁজে ফেরে সহানুভূতি, সাহায্য। আর ক্ষতিগ্রস্ত মানুষের সমব্যথী হয়ে মানবিক যেসব ব্যক্তিরা এগিয়ে আসেন, তাঁরা প্রশংসা পান অবধারিতভাবেই। করোনাভাইরাস সংকটের মধ্যে গত মে থেকে ভারতের বিভিন্ন স্থানে আটকে পড়া অভিবাসী শ্রমিকদের উত্তর প্রদেশ, বিহার, মধ্য প্রদেশ ও অন্যান্য রাজ্যে অবস্থিত নিজ নিজ বাড়িতে প্রেরণ করেন বলিউড তারকা সোনু সুদ। এতে সোনু হয়ে ওঠেন সবার প্রিয়মুখ।

ভারতের বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম বলিউড বাবলের প্রতিবেদনে জানা যায়, সোনুকে ‘ত্রাণকর্তা’ বলে ডাকতে শুরু করেছেন তাঁর ভক্তরা। সম্প্রতি এয়ার এশিয়ার ভাড়া করা একটি বিমানে করে ১৮০ জন অভিবাসী শ্রমিক মুম্বাই থেকে আসামের শিলচরের উদ্দেশে উড়াল দেন। চারজন নারী ও আসামের এক শিশুসহ ওই ১৮০ অভিবাসী শ্রমিক পুনের বিভিন্ন হোটেল, রেস্টুরেন্ট ও প্রতিষ্ঠানে কাজ করেন। লকডাউনের মধ্যে তাঁরা ট্রেনে করে আসামে ফিরতে মুম্বাইয়ে পৌঁছান। বার্তা সংস্থা পিটিআইয়ের বরাত দিয়ে এই তথ্য জানানো হয় প্রতিবেদনে।

Sarbananda Sonowal

@sarbanandsonwal

Apart from being a great actor, Shri @SonuSood is a great human being and a good samaritan to those in need.

I convey my heartfelt thanks for arranging a flight to ferry 180 migrants of Assam stuck in Mumbai to Silchar. Kudos for your gesture.

305 people are talking about this

ওই শ্রমিকদের বাড়ি পৌঁছে দিতে একটি ফ্লাইটের ব্যবস্থা করায় সোনু সুদের প্রশংসা করেন আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে করা এক পোস্টে তিনি লেখেন, ‘একজন দারুণ অভিনেতা ছাড়াও সোনু সুদ মহানুভব মানুষ ও বিপদগ্রস্তদের আশ্রয়স্থল। মুম্বাইয়ে আটকে পড়া আসামের ১৮০ জন অভিবাসীকে শিলচরে পাঠাতে ফ্লাইটের ব্যবস্থা করায় আমি তাঁকে আন্তরিক ধন্যবাদ জানাই। আপনার এই কাজের জন্য শ্রদ্ধা রইল।’

এয়ার এশিয়ার বিক্রয় ও বিপণন বিভাগের প্রধান অনুপ মঞ্জেশ্বর জানান, এমন উদ্যোগে সোনু সুদের সঙ্গে কাজ করা বেশ আনন্দদায়ক। পিটিআইকে অনুপ আরো বলেন, ‘উমিদ কি উড়ান-এর ব্যানারে এটি আমাদের ১২তম ফ্লাইট, যাতে করে ১৮০ জন অভিবাসী অতিথি মুম্বাই থেকে আসামের শিলচরের উদ্দেশে উড়াল দিল।’

সম্প্রতি উপকূলবর্তী অঞ্চলে বাস করা ২৮ হাজার মানুষকে খাদ্য ও পুনর্বাসন সহায়তা দিয়েছেন সোনু ও তাঁর দল। সম্প্রতি এই তথ্য জানিয়েছেন সোনু নিজেই। এ ছাড়া মুম্বাইয়ে অসহায় অবস্থায় থাকা আসামের ২০০ গৃহহীন অভিবাসীকেও সাহায্য করেছেন সোনু। ঘূর্ণিঝড় নিসর্গের কারণে বিপদে পড়া ওই অভিবাসীরা সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে সোনুর কাছে সাহায্য চাইলে তাঁদের থাকা-খাওয়ার ব্যবস্থা করেন সোনু।

পিবি/ব

Facebook Comments